রাজধানীরাজনীতি

শহীদ মিনারে মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অতর্কিত হামলা

আজ বাংলাদেশ ছাত্রলীগের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগদানের উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হয় ঢাকা মহানগর দক্ষিণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা কর্মীরা।অনুষ্ঠানের একপর্যায়ে সাউন্ড সিস্টেম ব্যবহারকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাব্বির আহমেদ জয় মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাসিবুল আলম পুলককে সামান্য কথা কাটাকাটি নিয়ে মারধর শুরু করে।সাথে সাথেই পাশে দাড়িয়ে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ৩০-৪০ জন এসে পুলক, অর্থ সম্পাদক, স্বাগত দে অংকন,সমাজ সেবা সম্পাদক,সৈয়দ মুক্তাদির সাদ,ডেমরা থানা ছাত্রলীগের সভাপতি, জয়নাল আবেদীন সৌরভ সহ কয়েকজনকে বেধড়ক মারতে থাকে।

বিষয়টি নজরে আসার সাথে সাথে দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, মোঃজুবায়ের আহমেদ দুপক্ষকে সরিয়ে নিতে চেষ্টা করেন।কিন্তু বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ তাঁর উপরও চড়াও হয়ে উঠলে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে।পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ উভয় পক্ষকে শান্ত করেন।

মহানগর ছাত্রলীগের নেতাদের দাবী- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হাতে মহানগর ছাত্রলীগের কর্মীদের লাঞ্ছিত হবার ঘটনা নতুন কিছু নয়। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগের প্রতিটি প্রোগ্রামেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হাতে বহিরাগত ইউনিট গুলোর নেতা কর্মীরা লাঞ্ছিত হয়ে থাকেন।

সংযুক্ত করে মহানগর ছাত্রলীগ নেতারা বলেন, গত বছর ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসের প্রোগ্রামে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সন্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন দক্ষিণ ছাত্রলীগের এক যুগ্ম-সাধারণ সম্পাদককে বেধড়ক মারপিট করেন। পরে অবশ্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হস্তক্ষেপে বিষয়টি সমাধান হয় এবং তারা (সন্জিত- সাদ্দাম) তাদের ভুল স্বীকার করে ওই ছাত্রলীগ নেতার কাছে দুঃখ প্রকাশ করেন।

দক্ষিন ছাত্রলীগের নেতাকর্মীদের একটাই প্রশ্ন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এই একচেটিয়া প্রতিহিংসার স্বীকার হয়ে আর কতদিন কুলষিত হবে ছাত্রলীগ?

অথচ ঢা.বি ক্যাম্পাসের কোটা আন্দোলন,শিবির -ছাত্রদল ও বাম ছাত্র সংগঠনগুলোর বিভিন্ন আন্দোলন প্রতিহত করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মহানগর ছাত্রলীগের শরণাপন্ন হয়ে আসছে। দীর্ঘ এক বছর ক্যাম্পাস বন্ধ থাকার কারনে বাংলাদেশ ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সকল প্রোগ্রামগুলো মহানগর ছাত্রলীগ সফল করে আসছে।

ডাকসু নির্বাচনের সময়ও মহানগর ছাত্রলীগ হতে বিভিন্ন ধরণের সহযোগিতা নিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্যানেল।ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এমন হিংসাত্মক আচরণ মেনে নিতে নারাজ মহানগর ছাত্রলীগ সহ ঢাকার অন্যান্য ইউনিট গুলো।কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবশ্যই গুরুত্ব সহকারে দেখার জোড় দাবী জানান তারা।

আরো দেখুন

Leave a Reply

সম্পর্কিত খবর

আরো দেখুন
Close
Back to top button
%d bloggers like this: