সারাদেশ

১৫ জুলাই থেকে সর্বসাধারণের জন্য চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট

সরকার আরোপিত ক’ঠোর বি’ধিনিষেধ শি’থিল করায় বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সর্বসাধারণের জন্য অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু হবে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, সরকারি নির্দেশনা অনুযায়ী ২২ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ রুটে সর্বসাধারণের জন্য ফ্লাইট চলাচল করবে। এ বিষয়ে গতকাল (মঙ্গলবার) বা আজ (বুধবার) সার্কুলার জা’রি হতে পারে। এদিকে বৃহস্পতিবার থেকে ফ্লাইট ঘোষণা করেছে নভোএয়ার।

তারা জানায়, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন চট্টগ্রামে ছয়টি, সৈয়দপুরে ছয়টি, যশোরে ছয়টি, বরিশালে ছয়টি, সিলেটে তিনটি, রাজশাহীতে তিনটি ও কক্সবাজারে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। উল্লেখ্য, বিধিনিষেধে অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকলেও কেবল আন্তর্জাতিক রুটের যাত্রীরাই ফ্লাইটে চড়তে পারতেন।

দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে আগামী ১৪ জুলাই (বুধবার) মধ্যরাত থেকে ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত আরোপিত সব বিধিনিষেধ শিথিল করেছে সরকার। তবে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত নতুন করে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞা’পন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

গতকাল মঙ্গলবার দুপুরে এ প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদ উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো দেখুন

Leave a Reply

সম্পর্কিত খবর

Back to top button
%d bloggers like this: